Prothom Kolkata

Popular Bangla News Website

ক্রিপ্টোকারেন্সির বাজার দর কমল না বাড়ল ? দেখে নিন একনজরে

1 min read

প্রথম কলকাতা।।


প্রধান ক্রিপ্টোকারেন্সির বেশিরভাগই ৩০ সেপ্টেম্বর সবুজ সংকেত পেয়ে গিয়েছে। আর এর ফলে বৈশ্বিক ক্রিপ্টোকারেন্সির বাজার মূলধন বর্তমানে ১.৯ ট্রিলিয়ন ডলার। যা কিনা গত ২৪ ঘণ্টায় ৬.৬ শতাংশ বেড়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় ০.০৭ শতাংশ হ্রাস পেয়ে মোট ক্রিপ্টোকারেন্সি মার্কেটের পরিমাণ ৯১.৪ বিলিয়ন ডলার। বিটকয়েনের মূল্য বর্তমানে ৩৩.৫ লক্ষ। ০.০৯ শতাংশ বৃদ্ধি পেয়ে ক্রিপ্টোকরেন্সির মোট বাজার মূল্যের ৪২.৫৬ শতাংশ দখল করে রেখেছে বিটকয়েন। ভাহদাম একটি ডিজিটাল দেশীয় (ভারতীয়) ওয়েলনেস ব্র্যান্ড যা মূলত চা নিয়ে কাজ করে। সম্প্রতি এনএফটি-তে তীব্র গতিতে উত্থান দেখিয়েছে চা-এর এই ব্র্যান্ডটি। এনএফটিস-এ (নন-ফাঙ্গিবল টোকেনস) ১০টি সীমিত সংস্করণের অ্যানিমেটেড আর্টওয়ার্ক নিলাম করে ভারতীয় ব্র্যান্ড হিসাবে এটি বিশেষ গুরুত্ব অর্জন করেছে। এই এনএফটিগুলি কেনার ফলে ব্যবহারকারীরা ট্রেডিং এনএফটি মার্কেটপ্লেস প্ল্যাটফর্মে একটি ১০৮০× ১০৮০-পিক্সেল ৩৫-সেকেন্ডের ভিডিও ফাইলের অধিকার পাবে, এটি শুরু হবে ওপেনসিয়া ০.০১৫ ইটিএইচ (আনুমানিক ৪৮.০৩ ডলার) এবং শুধুমাত্র ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে ক্রয় করা যাবে এই এক্সক্লুসিভ আনলকযোগ্য কন্টেন্ট যা কিনা ১০০ ডলারের একটি ই-গিফট ভাউচার। এই সংগ্রহে টেসলার প্রতিষ্ঠাতা এলন মাস্কও রয়েছেন।


রয়টার্স জানিয়েছে, সুইৎজারল্যান্ডের আর্থিক বাজারের তত্ত্বাবধায়ক ২৯ সেপ্টেম্বর বলেছিলেন যে এটি দেশের প্রথম তহবিল অনুমোদন করেছে যা প্রাথমিকভাবে ক্রিপ্টো সম্পদে বিনিয়োগ করা হবে। সুইস ফিনান্সিয়াল মার্কেট সুপারভাইজরি অথরিটি (এফআইএনএমএ)) এক বিবৃতিতে বলেছে, ক্রিপ্টো মার্কেট ইনডেক্স ফান্ড যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে সীমাবদ্ধ এবং বিশেষ ঝুঁকি সহ ‍‘বিকল্প বিনিয়োগের জন্য অন্যান্য তহবিল’-এর অধীনে শ্রেণীবদ্ধ করা হয়েছে। ক্রিপ্টো সম্পদগুলির ভিত্তি ব্লকচেইন বা বিতরণকৃত লেজার প্রযুক্তির উপর। গুরুতর উদ্ভাবনের সুবিধার্থে এফআইএনএমএ ধারাবাহিকভাবে প্রযুক্তি-নিরপেক্ষ উপায়ে আর্থিক বাজার আইনের চলতি বিধানগুলি প্রয়োগ করে। এফআইএনএমএ নিশ্চিত করেছে যে, নতুন নিয়মগুলি বিদ্যমান নিয়মকে ফাঁকি দেওয়ার জন্য ব্যবহার করা হয় না।


ওয়াজিরএক্সের তথ্য দেওয়া তথ্য অনুযায়ী ৩০ সেপ্টেম্বর সকাল সাতটা ২০ মিনিট পর্যন্ত সবচেয়ে বড় ক্রিপ্টোকারেন্সির দাম দেখে নেওয়া যাক:


নাম-মূল্য (ভারতীয় মুদ্রায়)- ২৪ ঘন্টা %
বিটকয়েন-৩৩,৫১,০০১-২.৩৮%
এথেরিয়াম-২,৩১,৭৮০-৩.০৭%
টেথার-৭৮.৬২-(-)২.৩৮%
কারডানো-১৬৬.২৮-২.৬৮%
বিনান্সে কয়েন-২৯,৫০০.০০-১১.২৭%
এক্সআরপি-৭৪.৬০-৪.৮২%
সোলানা-১০,৮৯৮.৮৯-১.৩১%
পোলকাডট-২,২১৯.৯৯-৫.২০%
ডগিকয়েন-১৫.৮৫৮৯-২.০৫%

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ