Prothom Kolkata

Popular Bangla News Website

টুম্পা গানের প্যারডির পর প্রকাশ পেল অ্যালবাম ‘আমরা ক্রমশ’ , রইলো ভিডিও

1 min read

।। প্রথম কলকাতা।।

২১ শের বিধানসভা নির্বাচনের আগে ব্রিগেডের মাঠ ভরাতে বামেরা হাতিয়ার করেছিল ‘টুম্পা সোনা’ গান । এর আগে দেখা গেছিল দেওয়ালে দেওয়ালে কার্টুনের চরিত্র এঁকে ছড়া লেখার প্রতিযোগিতা চালাতো রাজনৈতিক দলগুলি । কিন্তু এবারের নির্বাচনে কার্টুন প্যারডি করে সাড়া ফেলে দিয়েছিলেন রাহুল পাল , নীলাব্জ নিয়োগী ও রিয়া দে। প্যারডি মেকার্সদের প্রশংসা করে ফুল মার্কস দিয়েছিলেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। টুম্পা সোনার প্যারডি গানের মাধ্যমে তৃণমূল ও বিজেপির প্রতি কটাক্ষ করতেও দেখা গেছিল। এবার সেই তিন গায়ক রাহুল-নীলাব্জ-রিয়ার প্রকাশিত হল প্রথম অ্যালবাম। লেকভিউ রোডের একটি ক্যাফেতে ‘আমরা ক্রমশ’ নামে এই অ্যালবামটি প্রকাশিত হয়।

প্রসঙ্গত , নিছক আনন্দ দেওয়ার জন্য সকলের কাছে এই ‘ টুম্পা সোনা ‘ গান উপহার দিয়েছিলেন অরিজিৎ সরকার ,আরব দে চৌধুরী ও অভিষেকরা। তারপর সেই গান প্যারডি আকারে রাজনৈতিক আঙিনাতে প্রকাশ পায়। প্যারডি গান করার ক্ষেত্রেও গানের স্রষ্টাদের কাছ থেকে কোনো অনুমতি নেওয়া হয়নি বলে কানাঘুষো শোনা যায়। এ নিয়ে তর্ক বিতর্কও চলে বেশ কয়েকদিন। বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় তরুণ কর্মী-সমর্থকদের পাশাপাশি শীর্ষ নেতৃত্বের ওয়ালেও দেদার পোস্ট হয় টুম্পাকে নিয়ে ব্রিগেড যাওয়ার এই গান। নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেন CPIM রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র । এদিনও তার অন্যথা হল না। ‘আমরা ক্রমশ’ গানের অ্যালবাম প্রকাশের সময় উপস্থিত ছিলেন তিনি।

উল্লেখ্য , অ্যালবাম প্রকাশের পর নিজের সোশ্যাল সাইটে একটি পোস্টও করেন নীলাব্জ নিয়োগী। তিনি লেখেন , ‘এই গানটার শুরুতে কোন ভাষায় গাওয়া হচ্ছে বলে অনেকে জিজ্ঞাসা করেছেন’। আপনাদের কী মনে হয়? আর এই পোস্টে একজন লিখেছেন দারুন মন ভরে গেল । অন্য আর একজন লিখেছেন ,বাংলাভাষাতেই উল্টো করে গাওয়া হয়েছে হয়ত।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories