Prothom Kolkata

Popular Bangla News Website

পরিত্রাতা সেই রোনাল্ডো! চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় পেল রেড ডেভিলরা

1 min read

।। চন্দন ঘোষ ।।

রোনাল্ডো পুনরায় দলে ফিরে আসায় ধুঁকতে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড যেন প্রাণ ফিরে পেয়েছিল। মরসুমে দুর্দান্ত শুরুও করেছিল রেড ডেভিলরা। কিন্তু হঠাৎ ঘটে ছন্দপতন। তবে বেশিরভাগ ম্যাচেই ইউনাইটেডের পরিত্রাতা সেই রোনাল্ডো। এদিনও প্রায় হারতে বসেছিল রেড ডেভিলরা। শেষ মুহূর্তে বহু ইতিহাসের সাক্ষী ঘরের ছেলে রোনাল্ডোর গোলেই মুখ রক্ষা ম্যানচেস্টার ইউনাইটেডের। খেলার অন্তিম মুহূর্তে তার গোলেই ভিয়ারিয়ালকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয়ের দেখা পেল উলে গুনার সুলশারের দল।

ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে চ্যাম্পিয়ন্স লিগে ‘এফ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জয় তুলে নিল ম্যানচেস্টার ইউনাইটেড। পাকো আলকাসেরের গোলে পিছিয়ে পড়ার পর রেড ডেভিলদের সমতায় ফেরান আলেক্স তেলেস। এবং শেষ মুহূর্তে জয়সূচক গোলটি করেন রোনাল্ডো। একের পর এক ম্যাচে হারের পর আত্মবিশ্বাস তলানিতে এসে ঠেকেছিল সুলশারের দলের। ফের রোনাল্ডোর গোলে জয় পেয়ে উজ্জীবিত ম্যানচেস্টার ইউনাইটেড।

চ্যাম্পিয়ন্স লিগের শুরুটাও অবশ্য ভালো হয়নি রেড ডেভিলদের। ইয়াং বয়েজের কাছে শুরুতে এগিয়ে গিয়েও হার মানতে হয় তাদের। এরপর সারা সপ্তাহ জুড়ে একের পর এক হারের তেতো স্বাদ পেতে হয় রেড ডেভিলদের। ঘরের মাঠে ওল্ড ট্রাফোর্ডে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিরুদ্ধে হেরে লিগ কাপ থেকে ছিটকে যাওয়ার পর প্রিমিয়ার লিগে হার মানতে হয় অ্যাস্টন ভিলার কাছে। এদিনও পয়েন্ট হারানোর আশঙ্কায় ছিল সুলশারের দল। কিন্ত শেষ মুহূর্তে পরিত্রাতার ভূমিকায় ফের অবতীর্ণ হন রোনাল্ডো।

বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকেও, ম্যানচেস্টার ইউনাইটেড গোটা ম্যাচে মোট ১৪টি শট নেয়, যার সাতটি ছিল লক্ষ্যে। অপরদিকে ভিয়ারিয়াল ১৫ শট নেয়, যার সাতটি ছিল লক্ষ্যে। দু’দলের শক্তির নিরিখে ম্যাচের আগে কাগজে কলমের হিসেবটা যাই থাকুক না কেন, লড়াইয়ে শুরু থেকেই রেড ডেভিলদের দুর্গে আক্রমণ শানাতে থাকে ভিয়ারিয়াল। ম্যাচের দ্বিতীয়ার্ধে ৫৩ মিনিটে ইউনাইটেডের ডেডলক ভাঙে ভিয়ারিয়াল। তার ৭ মিনিটের মধ্যেই গোল শোধ করেন তেলেস। এরপর যখন ম্যাচ ড্রয়ের দিকে এগোচ্ছে সেই মুহূর্তে গোল করে দলকে জয়ে ফেরান পর্তুগিজ সুপারস্টার।

Categories