Prothom Kolkata

Popular Bangla News Website

যে লাঠি ধরে হাঁটেন তাতেই একা চিতা বাঘকে ঘায়েল করলেন এই মহিলা

1 min read

।সৌম্য বাগচী।।


মুম্বইয়ের এক মধ্যবয়স্ক মহিলা একটি লাঠি হাতে একা লড়ে গেলেন একটি চিতার সঙ্গে। ঘটনার বিবরণ পড়লে আপনি শিউরে উঠতে বাধ্য। বুধবার সন্ধ্যায় মুম্বইয়ের আরেতে এক মধ্যবয়সী মহিলা তার হাঁটার সঙ্গী লাঠি নিয়ে চিতাবাঘের সঙ্গে লড়াই করলেন। আর মরণপণ এই সংগ্রামের পুরোটাই ধরা পড়েছে রাস্তার সিসিটিভিতে। একই এলাকায় এই নিয়ে গত তিন দিনের মধ্যে এটি দ্বিতীয় হামলা। ক্যামেরায় দেখা গিয়েছে, চিতাবাঘটি আরে ডেয়ারি এলাকার কাছে হাঁটছে। এক মিনিট পরে, মহিলা ফ্রেমে প্রবেশ করেন। ক্যামেরায় ধরা পড়েছে, মহিলাটি ধীরে ধীরে তাঁর লাঠির সাহায্যে হাঁটছেন। নির্মলা দেবী সিং (৫৫) নামে ওই মহিলা তখন একটি উঁচু প্ল্যাটফর্মের উপর দিয়ে হাঁটছিলেন, আর তাঁর ঠিক পিছনেই ছিল চিতা বাঘটি।


সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে,চিতা ওই মহিলাকে আক্রমণ করতে উদ্যত হয়। সেটি বুঝতে পারার সঙ্গে সঙ্গেই দেবী সিং তাঁর লাঠি দিয়ে বাঘটিকে দূরে ঠেলে দেওয়ার চেষ্টা করেন। পরের কয়েকটি রোমহর্ষক মুহূর্তে দেখা যায় চিতাটি ওই মহিলার উপর ঝাঁপিয়ে পড়ার চেষ্টা করলে তিনি লাঠি দিয়ে পাল্টা আঘাত হানতে হানতে পিছিয়ে যাচ্ছেন। এ সময় তাঁকে মাটিতে পড়ে যেতেও দেখা যায়। তবুও হাতের লাঠি দিয়ে ক্রমাগত আক্রমণ চালিয়ে যান ওই মহিলা। একসময় হাল ছেড়ে দিয়ে চিতা পিছু হটে। সামান্য আঘাতপ্রাপ্ত হলেও এখন চিকিৎসাধীন অবস্থায় সুস্থই আছেন দেবী সিং। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, ওই মহিলা নিজেকে বাঁচানোর আর্তি নিয়ে চিৎকার করলে কয়েকজন ছুটে যাচ্ছেন মহিলার দিকে।


দুই দিন আগেও একটি চার বছরের শিশু একই এলাকায় চিতা দ্বারা আক্রান্ত হয়েছিল। জানা গিয়েছে, শিশুটি তার বাড়ির বাইরে খেলছিল। সেইসময় চিতা তাকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করে। শিশুর চিৎকারে স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে।
আরের বিস্তীর্ণ অংশ জুড়ে সবুজ বন রয়েছে। যেটি বিভিন্ন প্রজাতির পশু-পাখির আবাসস্থল। এই অঞ্চল থেকে মাঝেমধ্যেই চিতাবাঘ বেড়িয়ে এসে আবাসিক এলাকায় হানা দেয়। মুম্বইয়ের অবশিষ্ট থাকা শেষ সবুজ বনাঞ্চল বলে পরিচিত আরে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories