Prothom Kolkata

Popular Bangla News Website

৫৮টি বসন্ত পেরিয়ে ৫৯ এ পা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের

1 min read

। প্রথম কলকাতা

পথ চলতে চলতে জীবনের ৫৮ টি বসন্ত কাটিয়ে ৫৯ এ পদার্পন করলেন ইন্ডাস্ট্রির শীর্ষস্থানীয় নায়ক প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ইন্ডাস্ট্রির অন্যতম সেরা অভিনেতা আজকের দিনেই জন্মগ্রহণ করেছিলেন। শৈশবেই টলিউডের সঙ্গে পরিচয় ঘটেছিল তার। বাবা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়ের হাত ধরেই প্রথম ক্যামেরার সামনে দাঁড়ান তিনি। সেই যাত্রা আজও সগৌরবে চলছে।

কালের নিয়মে সময়ের প্রয়োজনে বাংলা ইন্ডাস্ট্রিতে একের পর এক অভিনেতা এসেছেন, এবং চলেও গিয়েছেন। কারওর স্থায়ীত্ব বেশি ছিল, আবার কারও বা কম। তবে দুই প্রজন্মের মাঝে নিজে একটা সেতুর মতো হয়ে মেলবন্ধন ঘটিয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। গত ৩৫ বছর ধরে তিনি ভারতীয় বাংলা চলচ্চিত্রকে নেতৃত্ব দিয়ে চলেছেন। দীর্ঘ ৩৫ বছর ইন্ডাস্ট্রিতে কাটানোর পর তার সমসাময়িক অনেক অভিনেতা যেখানে বয়সের কাছে হার মেনে পার্শ্ব চরিত্রে অভিনয় করছেন, সেখানে এখনো নায়কের চরিত্রে দেখা মেলে তার। দীর্ঘ ক্যারিয়ারে সাফল্যের দৌঁড়ে তিনি এখনও সবার থেকে এগিয়ে।

১৯৬২ সালের ৩০ সেপ্টেম্বর জন্মগ্রহণ করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আজ ৫৯ বছরে পা রাখলেন সবার প্রিয় বুম্বাদা। এই দিনটি বুম্বা দা প্রতিবছরই একেবারে নিজের কায়দায় কাটিয়ে থাকেন। তার জন্মদিনে তাকে দেখা গিয়েছিল হোমে গিয়ে বাচ্চাদের সাথে সময় কাটাতে। সেইবছর নিজের ইচ্ছাতেই হোমে গিয়ে সেখানে বাচ্চাদের সাথে মিলেমিশে জন্মদিন উদযাপন করেছিলেন। তবে এই বছর বিশেষ কী হতে চলেছে সেটাই দেখবার।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories