Prothom Kolkata

Popular Bangla News Website

কেকেআর অধিনায়ক মর্গ্যানকে স্পোর্টসম্যান স্পিরিটের পাঠ পড়ালেন বীরেন্দ্র সেওয়াগ

1 min read

।। প্রথম কলকাতা ।।

মঙ্গলবার দিল্লি ক্যাপিটালসের মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সেই ম্যাচেই দিল্লি ক্যাপিটালসের স্পিনার-অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে বিবাদে জড়াতে দেখা যায় কেকেআর অধিনায়ক মর্গ্যানকে। এই প্রসঙ্গেই ভারতীয় দলের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়কের তীব্র সমালোচনা করেছেন।

দিল্লি ক্যাপিটালসের ইনিংসের শেষ ওভারে টিম সাউদির বলে আউট হয়ে যান রবিচন্দ্রন অশ্বিন। এরপর সাউদি ভারতীয় স্পিনারকে উদ্দেশ্য করে কিছু বলেন। বিষয়টি পছন্দ হয়নি অশ্বিনের। তিনি উত্তর দিতে ফিরে আসলে এই বিবাদে উড়ে এসে জুড়ে বসেন কেকেআর অধিনায়ক ইওন মর্গ্যান। পরে শোনা যায় উনিশতম ওভারে রাহুল ত্রিপাঠীর ছোঁড়া বল ব্যাটসম্যানের গায়ে লেগে দিক পরিবর্তন করবার পর দৌড়ে দুই রান নিয়েছিলেন ঋষভ পন্থ ও অশ্বিন। এই ঘটনাটি স্পোর্টসম্যান স্পিরিটের বিপরীত মনে করেছেন মর্গ্যান। সে কারণেই আউট হওয়ার পর অশ্বিনকে কথা শোনাতে এসেছিলেন কেকেআর অধিনায়ক।

ভারতীয় দলের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সেওয়াগ আজ নিজের ট্যুইটারে দীনেশ কার্তিকের একটি সাক্ষাৎকারের অংশবিশেষ শেয়ার করে মর্গ্যানের তীব্র সমালোচনা করেছেন। দীনেশ কার্তিক ওই সাক্ষাৎকারটিতে বলেছেন অশ্বিন ও ঋষভ পন্থ খেলোয়াড় সুলভ মনোভাব দেখাননি বলে মনে করেছিলেন মর্গ্যান। উপযুক্ত জবাব দিয়েছেন সেওয়াগ। প্রাক্তন ভারতীয় ওপেনার লেখেন – ” ১৪ই জুলাই, ২০১৯। যখন ফাইনাল ওভারে বেন স্টোকসের ব্যাটে লেগে বল দিক পরিবর্তন করল, মিঃ মর্গ্যান বোধহয় লর্ডসের বাইরে ধরনা দিয়েছিলেন? বিশ্বকাপ ট্রফি নিতে অস্বীকার করেছিলেন আর নিউজিল্যান্ড জিতে যায়? তাই তো? বড় এসেছে ‘ডাজ নট এপ্রিসিয়েটওয়ালা। “

অন্যদিকে অষ্ট্রেলীয় কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন আবার মর্গ্যানকে সমর্থন জানিয়ে অশ্বিনের সমালোচনা করেছেন। আসলে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের মৌরসি পাট্টা ফুরালেও নিজেদের অহংবোধকে বিসর্জন দিতে পারেননা মর্গ্যানরা। গত মরসুমে কেকেআরে অধিনায়ক পদ দেওয়া হয়েছে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ককে। তার ব্যাটিংয়ে রানের খরা লোয়ার অর্ডার ব্যাটসম্যানকেও লজ্জা দেবে। ২০২১ আইপিএলে ১১টি ম্যাচে ১০৭ রান করেছেন মর্গ্যান। গড়? ১১.৮৮। স্ট্রাইক রেট ১০০.৯৪। অধিনায়ক না হলে কেকেআর দলের প্রথম একাদশে জায়গা হতো কিনা তাই নিয়েও গভীর সন্দেহ থেকে যায়। গতকাল অশ্বিনের বলেই শূণ্য রানে আউট হয়েছেন মরগ্যান। চেন্নাইয়ের বিরুদ্ধে ১৪ বলে ৮ ও মুম্বাইয়ের বিরুদ্ধে ৮ বলে ৭ রান করেছিলেন কেকেআর অধিনায়ক। এবার মাঠের বাইরেও মর্গ্যানকে শিক্ষা দিলেন সেওয়াগ।

Categories