Prothom Kolkata

Popular Bangla News Website

ব্রেকিং : সব জল্পনার অবসান ,তৃণমূলে যোগ দিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী

1 min read

।। প্রথম কলকাতা।।

শক্তি বাড়াচ্ছে তৃণমূল। গতকালই শহরে হাজির হয়েছিলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী। জাতীয় রাজনীতিতে পায়ের তলার জমি শক্ত করছে তৃণমূল। ২০২৪ সালে নির্বাচন এখন তৃণমূলের টার্গেট । এবার তারা নেমেছে গোয়াতে সংগঠন বিস্তারের লক্ষ্যে। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী কংগ্রেস নেতা লুইজিনহো ফ্যালিরো আজ তৃনমূলে যোগদান করেন। সুব্রত মুখোপাধ্যায় , অভিষেক ব্যানার্জী , সৌগত রায়ের উপস্থিতিতে তৃণমূলে যোগদান করেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী । তাঁর সঙ্গে যোগদান করেন আরও দশজন। তৃণমূলে যোগ দেওয়ার আগে তিনি মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় এর সাথে একটি বৈঠক করেন। গত সোমবার তৃণমূল কংগ্রেসের বিধায়ক পদ থেকে ইস্তফা দেন তিনি।

গুঞ্জনটা চলছিল বেশ কিছুদিন ধরেই অবশেষে জল্পনার অবসান ঘটল। কংগ্রেসের প্রাথমিক সদস্য পদ ছাড়ার পর পরই প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন তিনি তৃণমূলকে। তিনি বলেছিলেন মোদির বিরুদ্ধে লড়াইয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধান মুখ হিসেবে মনে করবেন তিনি। একদিন আগেই গোয়ায় গিয়েছিলেন ডেরেক ও’ব্রায়েন প্রসূন বন্দ্যোপাধ্যায়। তারপর থেকেই গোয়ায় কংগ্রেসের মহা পতনের খবর আসতে শুরু করে। সামনে গোয়ায় বিধানসভা নির্বাচন তার আগেই কংগ্রেসের একের পর এক ধাক্কা চলছে। এবার অপরদিকে তৃণমূল কংগ্রেস গোয়ায় কোমর বেঁধে নামতে চলেছে।

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিলেন গোয়ার ২বারের প্রাক্তন মুখ্যমন্ত্রী। এই দিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি সকলকে উত্তরীয় পরিয়ে সম্বর্ধনা জানান। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রীর হাতে দলীয় পতাকা তুলে দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সৌগত রায় জানান আরও কয়েকজন নেতা আগামীকাল তৃণমূল কংগ্রেসে যোগদান করবেন। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তৃণমূল কংগ্রেসে যোগদানে পর বলেন, বাংলার মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছেন তৃণমূল কংগ্রেসে যোগদান করে আমি খুশি ।আজ কংগ্রেস পরিবার টুকরো হয়ে গেছে। কংগ্রেস ম্যান হিসেবে কাজ করেছি ৪০ বছর। দুদিন আগে আমি কংগ্রেস বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছি। চাই কংগ্রেস পরিবার একত্রিত হোক। তিনি বলেন তাঁর পথ চলা শুরু হয়েছিল দেশের পশ্চিম উপকূল থেকে। তাঁর অবস্থান এখন দেশের পূর্ব উপকূলে। তিনি বলেন তার প্রধান লক্ষ্য বিজেপিকে হারানো।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories