Prothom Kolkata

Popular Bangla News Website

ভবানীপুরে ভোটযুদ্ধ , নির্বাচনের আগে জয় প্রার্থনায় পুজো দিলেন প্রিয়াঙ্কা

1 min read

।। প্রথম কলকাতা ।।

আগামীকাল নির্বাচন হচ্ছে ভবানীপুরে। হাইভোল্টেজ উপ নির্বাচনে তৃণমূলের প্রার্থী খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি প্রার্থী হয়েছেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। উপনির্বাচনে প্রচারে বিজেপিকে বাধা দেওয়া হয়েছে বলে প্রথম থেকেই অভিযোগ করে এসেছে গেরুয়া শিবির।
গেরুয়া শিবির দাবি করছে তারা নিশ্চিত ভবানীপুরে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে না। ইতিমধ্যেই দুর্যোগের জন্য কয়েক দফা ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। একুশের ভোটে সব সমীকরণ বুমেরাং করে দিয়ে বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর প্রথম নির্বাচন হচ্ছে রাজ্যে। তৃণমূল নেতৃত্ব মনে করছেন মমতা বন্দ্যোপাধ্যায় প্রার্থী হওয়ায় ভবানীপুর থেকে একটা রেকর্ড হতে পারে। এবারে প্রচারে টেক্কা দিয়েছেন প্রিয়াঙ্কাও। বাড়ি বাড়ি ঘুরে প্রচার করেন তিনি।

ভোটের প্রচারে পেরিয়ে প্রিয়াঙ্কার মুখে বারবার ভোট পরবর্তী হিংসা প্রসঙ্গ উঠে আসে। প্রিয়াঙ্কা দাবি করেছিলেন ৭০ শতাংশ ভোট ঠিকঠাক পড়লে তিনি জিতবেন। আবার মমতা বন্দ্যোপাধ্যায় ওই কেন্দ্র থেকে জিততে যে মরিয়া তা তিনি প্রকাশ্যে সভা থেকেই বারবার বলেছেন।তিনি বলেছেন তার কাছে প্রত্যেকটা ভোট গুরুত্বপূর্ণ। রাজনৈতিক মহলের একাংশ মনে করছেন বিজেপির চিন্তাভাবনা অনেকটাই ভাবাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়কে। মমতা বন্দোপাধ্যায় খুব ভাল করেই বুঝেছেন তাঁকে কামড় দিতে চাইছে বিজেপি। ভবানীপুর এমন একটা কেন্দ্র যেখানে অবাঙালি ভোটার প্রচুর রয়েছে। আর বিজেপি সেইমতো পরিকল্পনা করেই নেমেছিল। আবার প্রিয়াঙ্কা টিব্রেওয়াল রাজনীতির ময়দানে বিশেষ পরিচিত না হলেও আইনজীবী হিসেবে তাঁর পরিচয় রয়েছে।

তাঁর নেতৃত্বে ভোট পরবর্তী হিংসার মামলা বেশ বড় সাড়া ফেলে দিয়েছে। এই নির্বাচনের ক্ষেত্রে গেরুয়া শিবিরের কিছু প্লাস পয়েন্ট রয়েছে হয়েছে বলেই মনে করছেন অনেকেই। আগামীকাল রয়েছে ভবানীপুর উপনির্বাচন। দুই শিবিরে চলছে চাপা উত্তেজনা। এমন পরিস্থিতিতে আজ প্রিয়াঙ্কাকে দেখা গেল বাড়িতে তিনি পুজোয় বসেছেন। বাড়িতে হয় হোম যজ্ঞ। ভোটের ঠিক আগের দিনই বাড়িতে পুজোয় বসলেন প্রিয়াঙ্কা । পুজো মন্ত্র পাঠ হোম যজ্ঞ একের পর এক করলেন নিয়ম মেনেই। অনেকেই কমেন্ট করেছেন তার এই পোস্টটিতে। একজন লিখেছেন, অশুভ শক্তির বিনাশ হবে শুভ শক্তির উদয় হবে। আবার একজন লিখেছেন, যতই পুজো করুন হারবেন। আবার একজন লিখেছেন, দিদি আপনার জয় হোক।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ

Categories