Prothom Kolkata

Popular Bangla News Website

ভবানীপুরে চিন্তা বাড়াচ্ছে বৃষ্টি ! ইভিএম বিতরণ কেন্দ্রে জল নামাতে পাম্পের ব্যবস্থা

1 min read

।। প্রথম কলকাতা ।।

নিম্নচাপের কারণে শুরু হয়েছে বৃষ্টি। প্রবল বর্ষণের সম্ভাবনা দেখা দিয়েছে গোটা বাংলা জুড়ে। যা নিয়ে চিন্তিত কমিশন। ৩০ শে সেপ্টেম্বর ৯৮০ টি বুথেই সকাল ৭ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ভোট গ্রহণ হবে। এরমধ্যে ভবানীপুরে ২৮৭ টি বুথে রয়েছে ভোটগ্রহণ। সব বুথ এক তলাতেই করা হয়েছে। প্রবল বর্ষণের ফলে জল জমলে ভোটের ক্ষেত্রে অসুবিধা হতে পারে বলে মনে করছেন অনেকে। নিম্নচাপের কারণে প্রবল বৃষ্টিপাত শুরু হয়েছে দক্ষিণবঙ্গে। ভারী বৃষ্টিপাতের সাক্ষী হয়েছে কলকাতা। আর এই বৃষ্টির মধ্যেই কাল হাইভোল্টেজ কেন্দ্রে উপনির্বাচন। ৩০ সেপ্টেম্বর অর্থাৎ আগামীকাল রয়েছে ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন । উপ নির্বাচনের দিন ঘোষণার পর থেকেই বাংলায় একটার পর একটা নিম্নচাপ ঘনীভূত হয়েছিল ।

ভবানীপুর কেন্দ্রের প্রার্থী হয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃষ্টিকে উপেক্ষা করেই দলনেত্রীর জন্য প্রচারে নেমে ছিলেন তৃণমূলের শীর্ষস্তরের নেতারা। প্রচার করেছেন নিজেদের এলাকায়। ছাতা মাথায় দিয়ে প্রচারে দেখা গিয়েছিল তৃণমূলের শীর্ষস্থানীয় নেতাদের। মুখ্যমন্ত্রী প্রচারে বেরিয়ে বারবার বলেছেন নির্বাচনের দিন বৃষ্টি হতে পারে। কিন্তু বৃষ্টিকে উপেক্ষা করেই ভোট দিতে যেতে হবে। ছাতা মাথায় মুখে মাস্ক পরে ভোট দেওয়ার আবেদন জানিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অপরদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি তাদের নেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে নামিয়েছে। তাকেও দেখা গেছে বৃষ্টিকে উপেক্ষা করে অলিতে-গলিতে প্রচার করতে।

কেন্দ্রীয় নেতারাও বিজেপি প্রার্থীর সমর্থনে প্রচার চালিয়েছেন ভবানীপুরে। রাত পোহালেই ভবানীপুরে উপনির্বাচন। ইভিএম বিতরণ সেন্টার সাখাওয়াত মেমোরিয়াল স্কুল টানা বৃষ্টিতে জলমগ্ন হয়ে রয়েছে। এই স্কুল থেকেই ২৮৭ টি বুথে ইভিএম বিতরণ হবে। জলমগ্ন হয়ে রয়েছে সেন্টারটি। গতকাল থেকেই ঝমঝমিয়ে বৃষ্টি শুরু হয়েছে শহর কলকাতায়। রাত পোহালেই রয়েছে উপনির্বাচন। পরিস্থিতিতে ইভিএম মেশিন ডিস্ট্রিবিউশনের জন্য পাম্প চালিয়ে জল নামানোর কাজ চলছে। আপৎকালীন সবরকম ব্যবস্থা নিতে চিন্তাভাবনা শুরু করেছে কমিশনের কর্তারা।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ