Prothom Kolkata

Popular Bangla News Website

টানা বৃষ্টিতে আহিরিটোলায় ভেঙে পড়ল পুরনো বাড়ি, ঘটনাস্থলে সুজিত ,শশী

1 min read

।। প্রথম কলকাতা ।।

অবিরাম বৃষ্টির ফলে কলকাতা ভেঙে পড়ল একটি পুরনো বাড়ির একাংশ। একটি পুরনো দোতলা বাড়ির একাংশ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ভগ্নস্তূপে নীচে শিশুসহ বেশ কয়েকজন চাপা পড়েছেন বলে জানা যায়। খবর পেয়েই পৌঁছে যায় পুলিশ দমকল কর্মী এবং বিপর্যয় মোকাবিলা বাহিনী। বাড়িতে বসবাসকারী স্বামী, স্ত্রী এবং তাঁদের সন্তান আটকে পড়ে দুর্ঘটনায় ।তাঁদের মধ্যে দুজনকে বাইরে বের করে আনা সম্ভব হয়েছে বলে জানা গিয়েছে। দমকল কর্মীদের এবং বিপর্যয় মোকাবিলা কর্মীদের তৎপরতায় চাঙর সরিয়ে দীর্ঘক্ষন চেষ্টা করার পর ওই পরিবারের আটকে পড়া দুজন সদস্য উদ্ধার করা হয়।

ঘটনাস্থলে পৌঁছান মন্ত্রী শশী পাঁজা, দমকল মন্ত্রী সুজিত বসু সহ অন্যান্যরা। শশী পাঁজা জানান প্রাকৃতিক দুর্যোগের মধ্যে এই বাড়িটি ভেঙে পড়ে গেছে। পরিবারের কয়েকজনকে বের করে আনা হয়েছে। তিনি জানান উত্তর কলকাতার বাড়িগুলি পুরোনই হয়। তবে বাড়িটি সেভাবে ঘোষিত বিপজজনক ছিল না। তবে বর্তমানে বাড়িতে বিপদজ্জনক অবস্থায় রয়েছে। দমকল মন্ত্রী সুজিত বসু বলেন দমকলের টিম বিপর্যয় মোকাবিলার টিম যুদ্ধকালীন তৎপরতায় কাজ চালাচ্ছেন।

দুজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। যাদের উদ্ধার করা সম্ভব হয়েছে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দমকল কর্মীরা বাকিদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। মঙ্গলবার থেকে অবিরাম বৃষ্টি চলছে কলকাতা শহর সহ লাগোয়া জেলাগুলিতে। ইতিমধ্যে বৃষ্টির জল জমতে শুরু করেছে কলকাতার বিভিন্ন জায়গায়। তারই মধ্যে কলকাতা ভেঙে পড়ল একটি বাড়ি।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ