Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: তৃণমূলে যোগদান সময়ের অপেক্ষা, কলকাতায় পা রাখলেন ফালেইরো

1 min read

।। প্রথম কলকাতা ।।

মঙ্গলবার সন্ধ্যায় কলকাতা বিমানবন্দরে নামলেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বর্ষীয়ান কংগ্রেস নেতা লুইজিনহো ফালেইরো। কলকাতায় তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে এসেছেন। সোমবারই কংগ্রেস থেকে পদত্যাগ করেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী। এবার মনে করা হচ্ছে, ফালেইরোর তৃণমূলে যোগদান কেবল সময়ের অপেক্ষা। এদিন তাঁকে বিমানবন্দরে অভ্যর্থনা জানান রাজ্যের দমকল মন্ত্রী তথা তৃণমূলের নেতা সুজিত বসু।

বিমানবন্দরে ফালেইরো এবং সুজিত কেউই মুখ খুলতে চাননি। অনুমান, বুধবার ফালেইরো তৃণমূলে যোগ দিতে পারেন। ত্রিপুরা, অসমের পাশাপাশির আরেক বিজেপি শাসিত রাজ্য গোয়াতে ক্ষমতা বৃদ্ধির চেষ্টা করছে তৃণমূল। ইতিমধ্যেই গোয়া গিয়েছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন ও লোকসভার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। তাঁরা গোয়ায় তৃণমূলের একটি লোগো প্রকাশও করেছেন। ভোটকুশলী প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাকের সদস্যরাও এই মুহূর্তে গোয়ায় রয়েছেন।

কংগ্রেসে পদত্যাগের দিনই মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘স্ট্রিট ফাইটার’ বলে উল্লেখ করে ভূয়ষী প্রশংসা করেছিলেন ফালেইরো। সেই ভিডিওটি তিনি আবার নিজে ট্যুইটও করেন। পাশাপাশি, তিনি এও বলেছেন সমস্ত কংগ্রেসী দলকে এক ছাতার তলায় এসে ঐক্যবদ্ধ হয়ে বিজেপি’র বিরুদ্ধে লড়াই করতে হবে। সেই থেকেই জল্পনা শুরু হয় ফালেইরো তৃণমূলে যোগ দেবেন কিনা।

দীর্ঘ চার দশক ধরে কংগ্রেসের হয়ে কাজ করেছেন তিনি। শোনা যায় দলের অভ্যন্তরে বিবাদের জেরেই তাঁর এই দলবদলের সিদ্ধান্ত। তবে এখনও খোলসা করে কিছুই জানাননি প্রবীণ কংগ্রেস নেতা। এদিকে একের পর এক কংগ্রেসের নেতা তৃণমূলে যোগদান করায় কংগ্রেসের সঙ্গে তৃণমূলের সম্পর্ক ক্রমেই তলানিতে ঠেকছে। বুধবার ফালেইরো কার হাত ধরে তৃণমূলে যোগদান করেন সেটাই দেখার।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ