Prothom Kolkata

Popular Bangla News Website

আবার পর্দায় আসছে ফেলুদা সিরিজ, মুখ্য চরিত্রে কে ?

1 min read

।। প্রথম কলকাতা।।

পর্দায় ফিরে আসেন প্রদোষ চন্দ্র মিত্র। ফেলুদা। এই নামই যথেষ্ট বাঙালির গোয়েন্দাগিরির নস্ট্যালজিয়াকে উসকে দেওয়ার জন্য। আবারও পর্দায় আসছে ফেলুদা সিরিজ। এবারেও ফেলুদা হলেন পরমব্রত চট্টোপাধ্যায়। ফেলুদা ওরফে প্রদোষ চন্দ্র মিত্তির, এমন কোনো বাঙালি হয়তো নেই, যারা এই নামটির সাথে পরিচিত নন। সত্যজিৎ রায়ের সৃষ্টি এই ফেলুদা চরিত্রটি বাংলা থ্রিলার গল্পের অন্যতম বিখ্যাত কাল্পনিক গোয়েন্দা চরিত্র।

এবার, জ়ি ফাইভে নতুন ফেলুদা সিরিজ় পরিচালনা করতে চলেছেন অরিন্দম শীল। ফেলুদার চরিত্রে পরমব্রত চট্টোপাধ্যায়, তোপসের ভূমিকায় ঋতব্রত মুখোপাধ্যায়। নেটদুনিয়ার বাসিন্দাদের জন্য এবার চারমিনার হাতে তুলে নিয়েছিলেন পরমব্রত চট্টোপাধ্যায়। ফেলুদার চরিত্রে ছিলেন তিনিই। আর তাঁর সূত্রধর তথা সহকারী হিসেবে ছিলেন কৌশিক-পুত্র ঋদ্ধি সেন।আবারও ফেলুদা পরম তবে তপসে পাল্টে হয়েছেন ঋতব্রত।

প্রসঙ্গত, ফেলুদার চরিত্র অভিনয় করা অভিনেতাদের মধ্যে সর্বকালের সর্বসেরা হলেন সৌমিত্র চট্টোপাধ্যায়।১৯৭৪ এ ফেলুদা সিরিজের প্রথম ছবি সত্যজিৎ রায় পরিচালিত ‘সোনার কেল্লা’ মুক্তি পায়। এই ছবিটির দ্বারাই সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রথম আত্মপ্রকাশ ঘটে ফেলুদা চরিত্রে। আর সেই থেকেই বাঙালী ফেলুদা বলতে সৌমিত্র চট্টোপাধ্যায়কেই বোঝান।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ