Prothom Kolkata

Popular Bangla News Website

কিশোর কুমারের জন্মদিনে শ্রদ্ধাজ্ঞাপন, মন্ত্রী অরূপ বিশ্বাসের কণ্ঠে কিশোরের গান

1 min read

।। প্রথম কলকাতা ।।

তিনি কিশোর কুমার, ‘দ্য লেজেন্ড’। একাধারে তিনি গায়ক, অভিনেতা, পরিচালক, সঙ্গীত পরিচালক, লেখক। এক কথায় একাই একশো তিনি। ১৯২৯ সালে মধ্যপ্রদেশের খাণ্ডওয়াতে জন্মগ্রহণ করেন ‘দ্য লেজেন্ড’ কিশোর কুমার। আসল নাম আভাস কুমার গাঙ্গুলি। চিরকাল বাংলা হিন্দি গানের জগতের উজ্জ্বল নক্ষত্র হয়ে তাঁর সকল অনুরাগীর মনের আসনে বিরাজ করবেন তিনি। গানের জগতের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে কিশোর কুমারের নাম।

আজ প্রবাদপ্রতিম শিল্পী কিশোর কুমারের ৯২ তম জন্মদিন উপলক্ষে কলকাতা ফেডারেশন অফ টেকনিশিয়ানের পক্ষ থেকে কিশোর কুমারের জন্মদিন উদযাপন করা হয়। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। উপস্থিত ছিলেন সঙ্গীত শিল্পী গৌতম ঘোষও। যিনি কিশোর কুমারের গান গেয়েই জনপ্রিয়তা লাভ করেছেন।

এই অনুষ্ঠানের মঞ্চ থেকে অরূপ বিশ্বাস বলেন, ‘কিশোর কুমারকে বাদ দিয়ে কখনই গানের কথা ভাবা যায় না। তিনি আমাদের জীবনে সর্বতোভাবেই জড়িয়ে আছেন। সুখে দুঃখে আনন্দে সব সময় কিশোর কুমারের গান চির অবিস্মরনীয়। এই দিনটাকে মানুষ সারা জীবন মনে রাখবে, তার অবদান মানুষের কাছে অনস্বীকার্য।’

অরূপ বিশ্বাস আরও বলেন, ‘তিনি যে সমস্ত গান রচনা করেছেন তা মানুষ কোনদিন ভুলবে না।’ ‘আজকে এই বিশেষ দিনে তাঁকে শ্রদ্ধাজ্ঞাপন করতে পেরে গর্বিত এবং আনন্দিত’, বলেও জানান অরূপ বিশ্বাস। তিনি আরও বলেন, ‘প্রত্যেক বছর এই দিনটি অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে পালন করা হয়। কিন্তু এবছর অতিমারির কারণে সরকারের বিধিনিষেধ থাকার কারণে ছোট করে এই অনুষ্ঠান করা হচ্ছে। এই অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রবাদ প্রতিম শিল্পী কিশোর কুমারকে শ্রদ্ধার্ঘ্য জানান মন্ত্রী অরূপ বিশ্বাস।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ