Prothom Kolkata

Popular Bangla News Website

‘মিশন ২০২৪’ ? অমিত শাহের সঙ্গে শরদ পাওয়ারের সাক্ষাৎ -এ চড়ছে জল্পনা

1 min read

।। প্রথম কলকাতা ।।

একদিকে সংসদে কেন্দ্র-কংগ্রেস সংঘাত, অন্যদিকে এনসিপি প্রধান শরদ পাওয়ারের একের পর এক নরেন্দ্র মোদী-অমিত শাহের সাথে সাক্ষাৎ, এই নিয়ে রাজনৈতিক জল্পনা বাড়ছে। প্রসঙ্গত, আজ অমিত শাহের সঙ্গে দেখা করতে যান শরদ পাওয়ার। গত মাসে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও বৈঠক করেছিলেন। আগামী ২০২৪ লোকসভা নির্বাচনে বিজেপির বিরোধীতায় বর্ষীয়ান নেতা শরদ পাওয়ারের ওপর অনেকটাই নির্ভরশীল বিরোধীপক্ষ।

প্রসঙ্গত, কিছুদিন আগেই বিরোধী জোটের পক্ষে সায় দিয়েছিলেন শরদ। তাঁর মতে, জোটের ক্ষেত্রে সংঘবদ্ধ নেতৃত্বই উপযুক্ত হতে পারে। পাশাপাশি তিনি স্পষ্ট বলে দিয়েছিলেন যে কংগ্রেসকে বাদ দিয়ে কোনো বিরোধী জোট তৈরীই হতে পারে না। সেখানে তাঁর ঘনঘন মোদী অমিত শাহের সঙ্গে দেখা করা নিয়ে মহারাষ্ট্র রাজনীতিতে নতুন সমীকরণ তৈরীর সম্ভাবনাকে কিছুটা উস্কে দিচ্ছে। দিন কয়েক আগে আবার শোনা যাচ্ছিল যে তিনি রাষ্ট্রপতি নির্বাচনে প্রার্থী হচ্ছেন। কিন্তু তিনি নিজেই জানিয়ে দেন সেরকম কিছুই হচ্ছে না।

তবে, মোদী এবং অমিত শাহের সঙ্গে দেখা করার কারণ তিনি জানিয়েছেন। প্রথমত, মোদীর সাথে তিনি সমবায় মন্ত্রক নিয়ে কথা বলার জন্য দেখা করেছিলেন এবং অমিত শাহের সঙ্গে দেখা করার কারণ হিসেবে তিনি বলেছেন যে, সমবায় চিনি কারখানা ফেডারেশনের পক্ষ থেকেই তিনি দেখা করতে গিয়েছিলেন। কথা হয়েছে, চিনির দাম বৃদ্ধি, জ্বালানিতে ইথানল মিশণ ইত্যাদি বিষয় নিয়ে। উল্লেখ্য, কিছু দিন আগে প্রশান্ত কিশোরের সঙ্গে দেখা করেন তিনি সেখানে লোকসভার বিজেপি বিরোধী জোট নিয়ে আলোচনা হয়। সংসদে কেন্দ্রের সঙ্গে বিবাদ যখন তুঙ্গে গাছে সেখানে শরদের এই মুহূর্তে অমিত শাহের সঙ্গে দেখা বিরোধী মনোবলে কিছুটা আঘাত হানতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ