Prothom Kolkata

Popular Bangla News Website

অভিষেকের পাল্টা বিপ্লব দেবের প্রচার কৌশল ! দলীয় কর্মীদের উদ্দেশ্যে কোন টোটকা বিজেপির ?

1 min read

।। ময়ুখ বসু ।।


ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসকে ঠেকাতে আর দেরী না করে এখনই ময়দানে নেমে পড়ার সিদ্ধান্ত নিলো গেরুয়া শিবির। আর সেই লক্ষ্যে গেরুয়া শিবিরের নেতা কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তিনি বিজেপির নেতা কর্মীদের একগুচ্ছ পদক্ষেপ গ্রহণ করতে নির্দেশ দিয়েছেন। তৃণমূলের পালটা টোটোকা হিসাবে বিপ্লব দেব সরকার দলীয় নেতা কর্মীদের উদ্দেশ্যে সবার আগে জনসংযোগের বার্তা দিয়েছেন। বিশেষ করে এই কাজে বেশী করে বিজেপির মহিলা মোর্চার নেত্রীদের এগিয়ে আসার ডাক দিয়েছেন তিনি। বিপ্লব দেব বলেন, মহিলা মোর্চার মা বোনেদের বলি, আপনারা পাড়ায় পাড়ায় গিয়ে প্রত্যেক মহিলার জন্মদিনে শুভেচ্ছা জ্ঞাপন করুন। এতে সম্পর্ক সুদৃঢ়় হবে। জনসংয়োগ বাড়বে। মানুষের ভরসার জন হয়ে উঠবেন আপনারা।

রাজনৈতিক মহলের মতে, মূলত ত্রিপুরার মহিলা ভোটারদের টার্গেট করেই পাল্টা টোটকা দিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। উল্লেখ্য, ত্রিপুরায় ৪৭ শতাংশ মহিলা ভোটার রয়েছেন। আর সেই মহিলা ভোটারদের মন জয় করার লক্ষ্যে বাংলা মডেলে ত্রিপুরায় ৪৭ শতাংশ মহিলা ভোটারকে সবার আগে টার্গেট করেছে তৃণমূল। আর তাতেই ভয় পেয়ে গিয়েছে বিজেপি। ফলে আর বিন্দুমাত্র দেরী না করে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব মহিলা ভোটারদের পাশে দাঁড়াতে বিজেপির নেতা কর্মীদের বার্তা দিয়েছেন। সেইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনমুখী কর্মসূচি তুলে ধরার কথা জানিয়েছেন তিনি। রাজনীতির মিটিং মিছিলের গতানুগতির ধারার বাইরে গিয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন তিনি।

বিপ্লব দেবের সাফ নির্দেশ, দলে যাঁরা বিভিন্ন পদে রয়েছেন, তাঁদের শুধু বিভিন্ন পদ আগলে বসে থাকলে হবে না। মোদীজির বিভিন্ন জনমুখী কাজগুলি প্রচার করতে হবে। মানুষকে বোঝাতে হবে কেন্দ্র ও রাজ্য উভয় সরকারই আপনার পাশে রয়েছে।ফলে উন্নয়নের সমস্ত রাস্তা খোলাআপনাদের সামনে। বিজেপির বিভিন্ন মোর্চাকে কাজে লাগাতে হবে। এদিকে ইতিমধ্যে ত্রিপুরা সফরে গিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায় নিশানা করেছেন সেখানে ক্ষমতাসীন বিপ্লব দেব সরকারকে। অভিষেক ত্রিপুরা সফরে গিয়ে অভিযোগ করেন, বিজেপি সরকার ত্রিপুরার ঐতিহ্য, গৌরব সব নষ্ট করেছে। সাড়ে তিন বছর ধরে রাজ্যে কোনও কাজ হয়নি। শুধু বাইকবাহিনীর গুন্ডামি চলেছে। বিপ্লব দেবের সরকার দুয়ারে গুন্ডা পাঠিয়েছে। সেখানে দাঁড়িয়ে অভিষেক ২০২৩ সালে ত্রিপুরা জয়ের পর দুয়ারে সরকার নিয়ে যাওয়ার ডাক দিয়েছেন। এরপরেই মাঠে নেমে পড়েছেন ত্রিপুরার গেরুয়া শিবির। মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বলেন, বিজেপি সরকার কী কী কাজ করেছে তা নিয়েই প্রচারে নামতে হবে দলের নেতা কর্মীদের। ২৫ বছরের সিপিএম শাসন থেকে মুক্তিলাভের পর ত্রিপুরা রাজ্যের জন্য বিজেপি কী কী পরিকল্পনা নেওয়া হয়েছে সেটাও মানুষের সামনে তুলে ধরতে হবে। পাশাপাশি কেন্দ্রে প্রকল্প কীভাবে প্রয়োগ করা হয়েছে, তার তালিকা ধরে ধরে প্রচার চালাতে হবে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ