Prothom Kolkata

Popular Bangla News Website

মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা প্রধানমন্ত্রীর, রাজ্যকে সাহায্যের আশ্বাস মোদীর

1 min read

।। প্রথম কলকাতা ।।

লাগাতার রাজ্য জুড়ে চলছে বৃষ্টি। গত সপ্তাহ থেকে শুরু হওয়া বৃষ্টির পর কিছুটা থামলেও আবারও রাজ্য জুড়ে শুরু হয়েছে বৃষ্টি। ঘূর্ণাবর্ত ও মৌসুমী অক্ষরেখার জোড়া ফলার প্রভাবে রাজ্য জুড়ে আবারও শুরু হয়েছে বৃষ্টি। আগামী ৪৮ ঘণ্টা রাজ্য জুড়ে আবারও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। কয়েকদিনের লাগাতার বৃষ্টির জেরে ভেসে গিয়েছে গ্রামবাংলার মাঠঘাট।
এখনও চলছে বৃষ্টি। জলযন্ত্রণায় কার্যত নাকাল হচ্ছেন বাংলার মানুষ।

আজই সড়কপথে বন্যাকবলিত এলাকা পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে আজ সকালেই বাংলার বন্যা পরিস্থিতির খোঁজ খবর নিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা যায়, বিপর্যয় মোকাবিলায় সাহয্যের আশ্বাসও দিয়েছেন প্রধানমন্ত্রী।

অন্যদিকে, ডিভিসির জল ছাড়া নিয়ে প্রধানমন্ত্রীর কাছে নালিশ করেছেন মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর। জানা গিয়েছে, আজ সকালে টেলিফোনে রাজ্যের বন্যা পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বেশ কিছুক্ষণ কথা হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিষদে রাজ্যের পরিস্থিতি প্রধানমন্ত্রীর কাছে বর্ণনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলে জানা গিয়েছে।

ইতিমধ্যেই বন্যায় প্রাণ হারিয়েছেন বেশ কয়েকজন। ফসল ও শস্যহানি হয়েছে কোটি কোটি টাকার। এছাড়াও রাস্তাঘাট বিদ্যুৎ পরিষেবা সম্পূর্ণ ধ্বংসের পথে। এসব কিছু ক্ষতি পূরণ ও পুনঃনির্মাণের জন্য প্রধানমন্ত্রীর কাছে কেন্দ্রীয় সাহায্যের আবেদন জানান মুখ্যমন্ত্রী বলে সূত্রের খবর। এর পাশাপাশি, ডিভিসি জল ছাড়ায়, রাজ্যের বিভিন্ন এলাকা জলমগ্ন। তাই প্রধানমন্ত্রীকে ডিভিসির জল ছাড়া নিয়ে অভিযোগ জানান মমতা বন্দ্যোপাধ্যায় বলেও জানা গিয়েছে।

একইসঙ্গে, রাজ্যে কোথায় কোথায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে, তা জানতে চান প্রধানমন্ত্রী বলে জানা যায়। পাশাপাশি বিপর্যয় মোকাবিলায় সাহায্যের আশ্বাসও দিয়েছেন তিনি বলেও সূত্রের খবর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা হয়েছে বলে ট্যুইটে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জল ছাড়ার কারণেই যে রাজ্যের বিভিন্ন জায়গায় বন্যা হয়েছে, সে কথা  উল্লেখ করেন তিনি। সেই সঙ্গে রাজ্যকে সাহায্যের আশ্বাসও দিয়েছেন প্রধানমন্ত্রী। এছাড়া ট্যুইটে বন্যা কবলিত এলাকার সকল মানুষের জন্য সুস্থতা ও নিরাপত্তাও প্রার্থণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ