Prothom Kolkata

Popular Bangla News Website

ঘূর্ণাবর্ত -মৌসুমী অক্ষরেখার জোড়া ফলায় বিদ্ধ রাজ্য, বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত

1 min read

।। প্রথম কলকাতা ।।

জেলায় জেলায় জমা জল এখনও নামেনি এরই মধ্যে আবারও প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রাজ্যে। আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস। ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখার জোড়া ফলার প্রভাব পড়বে রাজ্যে। যার ফলে বৃষ্টির সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর।

বাংলাদেশ সংলগ্ন উত্তর বঙ্গোপসাগর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এই ঘূর্ণাবর্ত ছাড়াও মৌসুমী অক্ষরেখা সক্রিয় রয়েছে। এর ফলে প্রচুর জলীয় বাষ্প তৈরি হচ্ছে এবং বজ্রগর্ভ মেঘ থেকে বৃষ্টি শুরু হয়েছে রাজ্যে। দক্ষিণবঙ্গে মূলত মেঘলা আকাশ থাকবে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে সকাল থেকেই।

উত্তরবঙ্গের পাঁচ জেলায় ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং কোচবিহার, আলিপুরদুয়ার জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাজ্যজুড়ে সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে আজ। দক্ষিণবঙ্গে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। আগামী ২৪ ঘণ্টায় এই তিন জেলায় ছাড়াও নদীয়া এবং বীরভূমে ভারী বৃষ্টির সর্তকতা জারি করেছে আবহাওয়া দফতর। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে আজ।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ