Prothom Kolkata

Popular Bangla News Website

মমতা ,অভিষেকের নেতৃত্বেই আসবে ত্রিপুরায় ‘আসল বিপ্লব’, বিজেপিকে চ্যালেঞ্জ কুণালের

1 min read

।। প্রথম কলকাতা ।।

বাংলার বিধানসভা নির্বাচনের পরে তৃণমূলের মূল লক্ষ্য ত্রিপুরা। ইতিমধ্যে তৃণমূলের তরফে তৎপরতা নজরে এসেছে। তৃণমূলের একের পর এক নেতা মন্ত্রীরা ছুটছেন ত্রিপুরায়। ত্রিপুরায় আগেও তৃণমূলের সংগঠন ছিল। কিন্তু তা পরবর্তীকালে দুর্বল হয়ে যায়। এখন সেই সংগঠন মজবুত করতে নেমেছে তৃণমূল কংগ্রেস।

তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ আজ টুইটে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ত্রিপুরার মানুষ আসল বিপ্লব আনবেন। তিনি লিখেছেন, ত্রিপুরা অনেক সম্ভাবনাপূর্ণ রাজ্য। প্রতিকূল ভৌগোলিক অবস্থান শক্ত বহু সম্পদ। অথচ কয়েকদশক যথাযথ উন্নয়ন হল না। এবার তৃণমূল কংগ্রেসের নেতৃত্বে নতুন করে গড়ে উঠবে ত্রিপুরা। মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে অভিষেক বন্দ্যোপাধ্যায় এর সেনাপতি ত্রিপুরার মানুষ ‘আসল বিপ্লব’ ঘটাবেন।

বিজেপি সরকার এর আগে এক টানা কুড়ি বছর ত্রিপুরায় শাসন চালায় বামফ্রন্ট। মুখ্যমন্ত্রী ছিলেন মানিক সরকার। ২০১৮ সালে বামফ্রন্টকে হারিয়ে বিজেপি ক্ষমতায় আসে ত্রিপুরায়। মুখ্যমন্ত্রী হন বিপ্লব কুমার দেব। আজ কুণাল ঘোষ কটাক্ষ করে লিখলেন তৃণমূল নেতৃত্বের মাধ্যমেই এবার ত্রিপুরায় আসল বিপ্লব আসবে।

উল্লেখ্য মুকুল রায় বিজেপিতে যোগদান করার পর ত্রিপুরায় তৃণমূল কংগ্রেসের সংগঠন ঢিলে হয়ে যায়। মুকুল রায় আবারও পুরনো দলই ফিরেছেন। এই পরিস্থিতিতে ত্রিপুরায় সংগঠন মজবুত করতে মরিয়া তৃণমূল কংগ্রেস। ২০২৪ সালে রয়েছে লোকসভা নির্বাচন। তার আগে ত্রিপুরায় রয়েছে বিধানসভা নির্বাচন। ত্রিপুরায় দুটি আসনের মধ্যে একটি আসনে তৃণমূল কংগ্রেস জয়লাভ করতে পারলে সর্বভারতীয় ক্ষেত্রে তৃণমূলের অনেকটাই লাভ হবে।

News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন প্রথম কলকাতা অ্যাপ