Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

সোনার বাংলা গড়ার ডাক দিলেন দিলীপ ঘোষ

।। রাজীব ঘোষ ।।

বাংলা আজ ভারতের ম্যাপে রয়েছে কেবলমাত্র শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় এর জন্য। তবে পশ্চিমবঙ্গ পশ্চিম বাংলাদেশ হয়ে যাচ্ছে। এই কথা বললেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের ১১৯ তম জন্মবার্ষিকীতে শ্রদ্ধা জানিয়ে দিলীপ বলেন মনের মধ্যে সংকট ভয় নিয়ে এই প্রথমবার তার স্বপ্ন কিছুটা সফল করতে পেরেছেন।

তার বলিদান সার্থক করতে তাঁরা সচেষ্ট হবেন বলেও মন্তব্য করেন তিনি। শ্যামাপ্রসাদ যে কারণে জীবন উৎসর্গ করেছিলেন সেই ৩৭০ ধারা বিলোপ ঘটিয়েছে কেন্দ্রীয় সরকার। এক দেশে এক নীতি প্রতিষ্ঠা করতে পেরেছে কেন্দ্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বাংলার কোটি কোটি মানুষ সংকল্পবদ্ধ হয়েছে। এই বাংলাকে সোনার বাংলায় রূপান্তরিত করার সংকল্প তারা সার্থক করবেন বলে জানিয়েছেন দিলীপ ঘোষ।

তার কথায় দেশ বিভাজনের পড়ে লক্ষ লক্ষ হিন্দু পরিবার পূর্ব পশ্চিম পাকিস্তান থেকে ভারতে চলে এসেছিলেন। তাদের সম্মান জানানোর জন্য নাগরিকত্ব আইন তাঁরা তৈরি করেছেন।এদিন সোনার বাংলা গড়ার ডাক দিয়েছেন বিজেপির রাজ‍্য সভাপতি দিলীপ ঘোষ।

এম/বি