Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

রাষ্ট্রপতিকে চিঠি মমতার

।। রাজীব ঘোষ।।

হেমতাবাদে বিজেপি বিধায়কের মৃত্যু নিয়ে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে রাজ্যে আইনের শাসন নেই বলে অভিযোগ করে এসেছিলেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। এবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় হেমতাবাদ এর বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর ঘটনা কোনোভাবেই রাজনৈতিক ঘটনা নয় জানিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ কে চিঠি লিখলেন।

এদিন সকাল 11 টায় তৃণমূলের ডেরেক ও ব্রায়েন রাষ্ট্রপতি ভবনে গিয়ে রাস্ট্রপতির হাতে সেই চিঠি তুলে দিয়ে আসেন। প্রাথমিকভাবে ময়নাতদন্তের রিপোর্ট তুলে ধরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চিঠিতে লেখেন প্রাথমিক তদন্তে উঠে এসেছে উনি আত্মহত্যাই করেছেন। দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যুর পিছনে টাকা লেনদেন সংক্রান্ত বিবাদ রয়েছে বলেও চিঠিতে উল্লেখ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী দাবি করেন বিজেপি আপনাকে বিকৃত তথ্য পরিবেশন করেছে। পশ্চিমবঙ্গ সরকার সব দলের বিধায়কদের যথাযোগ্য মর্যাদা দেয়। দেবেন্দ্রনাথ রায় প্রথমে সিপিএমের তরফে জিতে ছিলেন। পরে বিজেপিকে তিনি সমর্থন করেন। মুখ্যমন্ত্রী চিঠির স্বপক্ষে একটি তথ্য দেওয়া হয় রাষ্ট্রপতিকে। সেখানে দেখা যায় দেবেন্দ্রনাথ রায় একটি ক্রেডিট সোসাইটির মাথা ছিলেন। ওই সোসাইটির 2 কোটি 60 লক্ষ টাকার হিসেব পাওয়া যাচ্ছে না।

তবে কি এই হিসেবে গড়মিল সামাল দিতে না পেরে আত্মহত্যা। প্রশ্নের সুতো ছাড়া রয়েছে ওই চিঠিতে। গোটা বিষয়টি নিয়ে সিআইডি তদন্ত করছে বলে চিঠিতে রাষ্ট্রপতিকে আশ্বস্ত করেছেন মমতা। বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃত্যু নিয়ে বিজেপিকে পাল্টা দেওয়ার জন্যই এবার মুখ্যমন্ত্রীর লেখা চিঠি কে হাতিয়ার করল তৃণমূল।