Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

বিশ্বে ভারতের শক্তির বার্তা পৌঁছেছেন আপনারা,সেনাদের বললেন মোদী

রাজীব ঘোষ ; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সফরে গিয়ে ভারতীয় জওয়ানদের উদ্দেশ্যে ভাষণ দিয়েছেন। ভাষণে তিনি বলেছেন, আপনারা যে বীরত্ব দেখিয়েছেন বিশ্বের কাছে ভারতের শক্তি সম্বন্ধে বার্তা পৌঁছে দিয়েছে। আপনারা যেখানে মোতায়েন আছেন তার থেকে আপনাদের সাহসিকতা বেশি। সারা বিশ্বের মানুষ ১৪ কোরের সাহসিকতা এবং বীরত্ব নিয়ে আলোচনা করবেন।

দেশের প্রত্যেকটি বাড়িতে আপনাদের সাহসিকতা এবং বীরত্বের প্রতিধ্বনি শোনা যাচ্ছে। লেহ, লাদাখ থেকে সিয়াচেন কারগিল এবং গালওয়ানের বরফশীতল জল, প্রত্যেক পাহাড়, প্রত্যেক শৃঙ্গ ভারতীয় জওয়ানদের বীরত্ব দেখেছে। আমার সামনে মহিলা জওয়ানদের দেখছি। সীমান্তের যুদ্ধক্ষেত্রে এই দৃশ্য অনুপ্রেরণামূলক। আজ আমি আপনাদের গরিমার বিষয়ে কথা বলব। আপনাদের মধ্যে থাকা আগুন এবং আক্রোশ শত্রুপক্ষ দেখেছে।

বীরত্ব শান্তির পূর্বশর্ত। দুর্বলরা কখনো শান্তি আনতে পারে না। আমরা সেই মানুষ যারা বাঁশি বাজিয়ে ভগবান কৃষ্ণের কাছে প্রার্থনা করি। কিন্তু আমরাই সেই মানুষ যারা ভগবান কৃষ্ণের শ্রদ্ধা করি এবং সুদর্শন চক্রধারী ভগবান কৃষ্ণকেও অনুসরন করি। রাষ্ট্রের কোনো সিদ্ধান্ত নেওয়ার সময় দুই মায়ের কথা স্মরণ করি। একজন হলেন আমাদের সবার ভারতমাতা। আর অপর মা হলেন, সেই সব মায়েরা, যারা আপনাদের মত বীর সন্তানদের জন্ম দিয়েছেন। সাম্রাজ্যবাদের যুগ শেষ হয়ে গিয়েছে। এটা বিকাশ বাদের যুগ।

বিকাশবাদ ভবিষ্যৎ। অতীত সাক্ষী রয়েছে, সাম্রাজ্যবাদী শক্তি ধ্বংস হয়ে গিয়েছে, না হলে হার মেনেছে। আমরা সব সময় কঠিন পরিস্থিতিতে জয়লাভ করেছি এবং ভবিষ্যতেও জয়লাভ করতে থাকবো। মোদী যখন নিমুতে পৌঁছান তখন সেখানে ভারত মাতা কি জয় এবং বন্দেমাতরম ধ্বনি শুরু হয়ে যায়। দেখা গিয়েছে মোদী সেনা জওয়ানদের সঙ্গে হাঁটছেন যাতে জওয়ানরা উল্লসিত। সীমান্তে সেনা জওয়ানদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *