Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

পরিষেবা চালু করতে তৈরি মেট্রো , মানতে হবে এই নিয়মগুলি

প্রথম কলকাতা ; মেট্রো চালু হলে প্রতি কোচে ৫৪ জনের বেশি উঠতে দেওয়া হবে না। গোটা ট্রেনে থাকবে মাত্র ৪৩২ জন। সংখ্যাটা পূরণ হয়ে গেলে আর কেউ উঠতে পারবে না। প্রতি স্টেশনে যতজন নামবেন, ততজন যাত্রীকেই ট্রেনে উঠতে দেওয়া হবে। নির্দিষ্ট সংখ্যক যাত্রী হয়ে গেলে বন্ধ করে দেওয়া হতে পারে মেট্রো স্টেশনে ঢোকার মূল গেট।

তাই ট্রেন ধরতে আসা বাকি যাত্রীদের সামাজিক দূরত্ব রেখে দাঁড়াতে হবে স্টেশনের বাইরে। আর সেই লাইনের দেখভালের দায়িত্বে থাকবে কলকাতা পুলিশ।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় শুক্রবার নবান্নে জানান, মেট্রো কর্তৃপক্ষ চাইলে ১ জুলাই থেকেই যাত্রী পরিষেবা চালু করতে পারে। তবে যতগুলি আসন ততজন যাত্রীই উঠতে পারবেন।

কীভাবে মেট্রো চলবে তা পুলিশের সঙ্গে মেট্রো কর্তৃপক্ষ আলোচনা করে ঠিক করবে। মুখ্যমন্ত্রীর এই ঘোষণার পরই শুরু হয়ে যায় মেট্রো ছোটানোর যাবতীয় প্রস্তুতি। তবে ১ জুলাই থেকেই ছুটবে কিনা তা এখনও ঠিক হয়নি। মেট্রোর তরফে জানানো হয়েছে, রেলবোর্ডের সবুজ সংকেত পাওয়ার পর রাজ্যের সঙ্গে আলোচনা করেই সচল করা হবে শহরের লাইফলাইন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *