Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

দেশের মনোবল কমাচ্ছেন রাহুল, আক্রমণ নাড্ডার

।। রাজীব ঘোষ ।।

রাহুল গান্ধী প্রতিরক্ষা বিষয়ক স্থায়ী কমিটির বৈঠকে যাননা। সেনার বীরত্ব নিয়ে প্রশ্ন করেন। দেশের মনোবল কমিয়ে দেন। সবকিছু যেটা একটা দায়িত্বশীল বিরোধী নেতার করা উচিত নয় সেটাই করেন রাহুল গান্ধী। এই কথা বলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা।

বোফর্স এর প্রসঙ্গ তুলে তিনি বলেন রাহুল সেই পরিবারের অংশ যেখানে প্রতিরক্ষার ক্ষেত্রে কমিটি নয় কমিশন প্রাসঙ্গিক। কংগ্রেসের মধ্যে অনেক ভালো নেতা আছেন যারা এই বৈঠকগুলোতে যোগ দিতে পারেন। কিন্তু গান্ধী পরিবার অন্য কাউকে জায়গা দিতেই রাজি নয়। প্রসঙ্গত, লাদাখে ভারত চীন সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষ হওয়ার পর কুড়ি জন সেনা নিহত হয়েছেন।

তারপর থেকে প্রায় প্রতিদিন লাদাখ সমস্যা নিয়ে টুইট করছেন রাহুল গান্ধী। তিনি প্রশ্ন করছেন কেন্দ্র কেন সব তথ্য দিচ্ছে না। টুইটারে দেশের নরেন্দ্র মোদি সরকারের উদ্দেশ্যে একাধিকবার অভিযোগ করেন রাহুল। অন্যদিকে তিনি সাংসদ হিসেবে নিজের দায়িত্ব পালন করেননি।

রিপোর্টের মাধ্যমে জানা গিয়েছে প্রতিরক্ষা বিষয়ক স্থায়ী কমিটির বৈঠকে প্রাক্তন কংগ্রেস প্রেসিডেন্ট রাহুল গান্ধী অনুপস্থিত থাকছেন। এই প্রসঙ্গে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা টুইট করেন লোকসভা নির্বাচনের পর গঠিত নয়া প্রতিরক্ষাবিষয়ক কমিটি 11 বার বৈঠক করেছে।

তার একটাতেও রাহুল গান্ধী যাননি বলে অভিযোগ। এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কংগ্রেসে ভালো লোক আছে কিন্তু তারা সুযোগ পাচ্ছেন না বলে জানিয়েছিলেন। এবার বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা একইভাবে সেই মন্তব্য করেন।

বেশ কিছু প্রভাবশালী কংগ্রেস নেতাকে ভাঙ্গিয়ে আনার চেষ্টা চলছে বলে এই লাইনে আক্রমণ হচ্ছে বলে মনে করছে রাজনৈতিক মহল।