Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

দিদির অত্যাচারের শিকার দ্যুতি চাঁদ

1 min read

।। শুভব্রত মুখার্জি ।।

বেশ কিছুদিন আগে ভ রাতের অন্যতম সেরা অ্যাথলিট দ্যুতি চাঁদ ঘোষণা করেছিলেন তিনি সমকামী। পাঁচ বছর ধরে এক তরুণীর সঙ্গে সমকামী সম্পর্ক রয়েছে তার। কিন্তু দ্যুতির সেই স্বীকারোক্তির পরেই দিদি সরস্বতীর আদেশ বা নির্দেশ অনুযায়ী ইতিমধ্যেই তাঁকে ঘরছাড়া হতে হয়েছে।

এবার পরিবারের বাকি সদস্যদেরও বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার হুমকি দিচ্ছেন তার দিদি।২০১৯ সালে মে মাসে এশিয়াডে পদকজয়ী অ্যাথলিট দ্যুতি বলেছিলনে, “আমি আমার গ্রামেরই একটি মেয়ের সঙ্গে পাঁচ বছর ধরে সম্পর্কে আছি। ও ভুবনেশ্বর কলেজে বিএ দ্বিতীয় বর্ষের ছাত্রী।

আমার মনে হয় প্রত্যেকেরই এই স্বাধীনতা থাকা উচিত যে তাঁরা নিজেদের পছন্দমতো মানুষের সঙ্গে সম্পর্ক তৈরি করতে পারেন। আমি এই সমলিঙ্গের সম্পর্কেই থাকতে চাই।”

তাঁর দিদি তাঁকে বাড়ি থেকে বের করে দেন। বাধ্য হয়ে নিজের সঙ্গীর সঙ্গে ভুবনেশ্বরে থাকেন তিনি। কিন্তু এবার দ্যুতির অভিযোগ, তাঁর দিদি সরস্বতী নাকি এবার তাঁর মা-বাবা এবং ছোট বোনেদেরও বাড়ি থেকে বের করে দিতে চাইছেন।

সাক্ষাৎকারে তিনি বলছিলেন, “আমি নিজের সব টাকা খরচ করে রাজস্থানে বাড়ি বানিয়েছিলাম। কিন্তু সেই বাড়িতে আমার আজ কোনও অধিকারই নেই। সরস্বতী আমার বাবা-মাকেও বাড়ি থেকে বের করে দেবে। আমি আমার ছোট বোনেদের জন্য চিন্তিত।”

এম/বি