Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

গ্যাস বুকিং এ চালু হচ্ছে OTP

1 min read

।। প্রথম কলকাতা ।।

দৈনন্দিন বিভিন্ন কাজের ঝামেলার মধ্যে গ্যাস বুক করা এবং নিয়ে আসা এই ঝামেলায় ভোগেন সাধারণ মানুষজন। গ্যাস নিয়ে প্রায় প্রত্যেকটি বাড়িতে সমস্যা লেগেই থাকে। তবে এবার থেকে গ্যাস বুক করার আর কোন ঝামেলা থাকবে না। গ্যাস বুকিংয়ের ক্ষেত্রে নতুন নিয়ম আসতে চলেছে।

ইন্ডিয়ান অয়েল এর আওতায় থাকা ইন্ডেন গ্যাসের গ্রাহকদের জন্য বুকিংয়ের ক্ষেত্রে নয়া নিয়ম আসছে। গ্রাহক গ্যাস বুকিং করার পর যখন ক্যাশ মেমো তৈরি হবে তখন OTP গ্রাহকদের মোবাইল নম্বরে ছয় সংখ্যার অতিথি OTP আসবে। গ্যাস যখন আসবে তখন OTP দিতে হবে গ্রাহকদের তবে গ্যাস সিলিন্ডারের ডেলিভারি প্রক্রিয়া সম্পন্ন হবে।

তবেই নয়া পদ্ধতি নিয়ে জটিলতা দেখা যেতে পারে।যারা মোবাইল ছাড়া অন্য পদ্ধতিতে গ্যাস বুকিং করেন তাদের অসুবিধার সম্মুখীন হতে হবে।তবে রাষ্ট্রায়ত্ত তেল বিপণনকারী সংস্থাগুলোর পক্ষ থেকে জানানো হয়েছে 90 শতাংশ গ্রাহক মোবাইলফোনেই তাঁদের গ্যাস বুকিং করেন। বুকিংয়ের ক্ষেত্রে নির্দিষ্ট কনজিউমার নম্বর এর সাথে থাকতে হবে নির্দিষ্ট রেজিস্টার্ড মোবাইল নম্বর।