Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

গান্ধী পরিবারের নিয়ন্ত্রিত ট্রাস্টের তদন্ত, কমিটি স্বরাষ্ট্রমন্ত্রকের

।। রাজীব ঘোষ।।

রাজীব গান্ধী ফাউন্ডেশন রাজীব গান্ধী চ্যারিটেবল ট্রাস্ট এবং ইন্দিরা গান্ধী মেমোরিয়াল ট্রাস্টের আর্থিক লেনদেনের বিষয়ে তদন্ত করার জন্য বিশেষ কমিটি গঠন করল স্বরাষ্ট্র মন্ত্রক। এই কমিটির মাথায় থাকবেন এনফর্সমেন্ট ডিরেক্টরেটের স্পেশাল ডিরেক্টর। সিবিআইকেও এই তদন্তের অংশ করা হয়েছে।

রাজীব গান্ধী ফাউন্ডেশন এবং রাজীব গান্ধী চ্যারিটেবল ট্রাস্টের প্রধান হলেন সোনিয়া গান্ধী। ইন্দিরা ট্রাস্টের কাজের দেখভাল তিনি করেন। প্রধানমন্ত্রী আপৎকালীন ত্রাণ তহবিলের টাকা কিভাবে রাজীব গান্ধী ফাউন্ডেশন পেল সেই প্রশ্ন করেছে বিজেপি।

বিভিন্ন সরকারি সংস্থা এই ফাউন্ডেশনে টাকা ঢেলেছে। এতেই শাসকদল দুর্নীতির গন্ধ পাচ্ছে। চীনের কমিউনিস্ট পার্টিও এই ফাউন্ডেশনে টাকা দিয়েছে। বিজেপির অভিযোগ ইউপিএ সরকার চীনের সঙ্গে বাণিজ্য চুক্তি করেছিল যাতে ভারতের ক্ষতি হয়।

কংগ্রেস অবশ্য এই অভিযোগ উড়িয়ে দিয়েছে। ইডি ও সিবিআই তদন্ত করবে এবং ইডির স্পেশাল ডিরেক্টর পুরো কমিটির কাজের দেখভাল করবেন। স্বরাষ্ট্র মন্ত্রকের এই তদন্ত নিশ্চিতভাবেই অস্বস্তি বাড়াবে গান্ধী পরিবারের।