একুশের নির্বাচনের পর বড় সভা হবে, ঘোষণা মমতার

1 min read

।। রাজীব ঘোষ ।।

একুশে জুলাই এর ভার্চুয়াল জনসভা থেকে এদিন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে ভাষণ দেন। বিধানসভা নির্বাচনের পরে রাজ্যে সবচেয়ে বড় সভা করা হবে বলে এদিন দলীয় কর্মীদের উদ্দেশ্যে ঘোষণা করেন মমতা। দল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বক্তব্যে বলেন আগামী একুশে নির্বাচনের পরে ঐতিহাসিক জনসভা হবে।

রাজ্যের ক্ষমতায় ফিরে এসে ঐতিহাসিক সভা করা হবে। হৃদয়ে ব্যথা নিয়ে সভা করছি। ধর্মতলায় সভা করতে না পেরে আমরা ব্যথিত। এবার বুথে বুথে সভা করেছি। প্রত্যেকটি বুথে পতাকা উত্তোলন শহীদ বেদীতে মাল্যদান করেছে কর্মীরা। তাদের ধন্যবাদ এবং অভিনন্দন জানাই। সেদিনের শহীদ পরিবারের সকলকে সম্মান জানাই। মারা গিয়েছেন সেই সময় তৃণমূলের হাজার-হাজার কর্মীরা। নন্দীগ্রাম নেতাই সিঙ্গুর সহ সমস্ত শহীদ পরিবারদের স্মরণ করছি।

কোভিডের সঙ্গে লড়াই করতে গিয়ে ডাক্তার স্বাস্থ্যকর্মী পুলিশকর্মীরা মারা গিয়েছেন। এরপরেই মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে আমপান ঘূর্ণিঝড়ে প্রকৃত ক্ষতিগ্রস্থরা ত্রাণ পাবেন বলে জানান। তিনি বলেন বিরোধীরা অপপ্রচার করছে। লকডাউন এর সময় রাজ্য সরকার মানুষের পাশে দাঁড়িয়ে রেশন দিয়েছে। খাদ্যসাথী প্রকল্পের মাধ্যমে সাহায্য করা হয়েছে।

বাংলাকে বঞ্চনা করেছে কেন্দ্র। বঞ্চনার বদলা নেবে বাংলা। এরপরে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরোধীদের উদ্দেশ্যে বলেন বেশ কিছু রাজনৈতিক দলের দর্শন চেতনা বিবেক আদর্শ কিছুই নেই। তারা শুধু কখনো এনকাউন্টারের কথা বলছে, কখনো গুলি করার কথা বলছে, কখনো দাঙ্গার কথা বলছে, রাজ্যজুড়ে তারা অশান্তি সৃষ্টির চেষ্টা করছে।

তৃণমূল থাকলে আজীবন রাজ্যের মানুষ বিনামূল্যে রেশন পাবেন বলে জানান মমতা। ভার্চুয়ালি জনসভায় বিরোধীদের উদ্দেশ্যে আক্রমণ করেন মমতা।সভা চলছে।

এম/বি