Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

আরও বড় বিপদের ইঙ্গিত দিল WHO , কি? জানুন

1 min read

।। প্রথম কলকাতা ।।

আরও বড় বিপদের ইঙ্গিত দিল WHO। WHO বলছে বিশ্বের কয়েকটি দেশে করোনা যেভাবে ছড়াচ্ছে, তাতে ঘুরে দাঁড়ানো তো দূরের কথা আমরা আরও ভয়াবহ পরিস্থিতির দিকে এগোচ্ছি। করোনা আজ বিশ্বব্যাপী ত্রাস সৃষ্টি করেছে। বিশ্বজুড়ে এর কবলে পড়েছেন ১ কোটি ৩২ লক্ষের বেশি মানুষ।প্রাণ গিয়েছে প্রায় ৫ লক্ষ ৭৫ হাজার জনের।

এরপরও বিশ্ব স্বাস্থ্য সংস্থা কোনও আশার কথা শোনাতে পারল না। WHO’র ডিরেক্টর-জেনারেল টেড্রোস আধানম ঘেব্রিয়েসুস বললেন, “এই মুহূর্তে করোনা পরিস্থিতি শুধু একটা দিকেই এগোচ্ছে। সেটা হল খারাপ, আরও খারাপ, এবং তার থেকেও খারাপ।” WHO কিন্তু এই পরিস্থিতির দায় নির্দিষ্ট কয়েকটি দেশের দিকে ঠেলে দিচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর জেনারেল বলছেন,”বেশ কিছু দেশ করোনা মোকাবিলায় ভুলপথে এগোচ্ছে। যদি ন্যূনতম নিয়ম না মানা হয়, তাহলে পরিস্থিতি খারাপের দিকে যাবে সেটাই স্বাভাবিক।” WHO’র আশঙ্কা, এই দেশগুলি যদি নিজেদের মানসিকতা না বদলায়, তাহলে পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে।