Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

আম্ফানে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে বিজেপি আনলো ‘দিলীপদাকে বলো’ কর্মসূচী

1 min read

।। প্রথম কলকাতা ডেস্ক ।।

এবার ‘দিলীপদাকে বলো’। আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতেই বিজেপির এই কর্মসূচি বলে জানানো হয়েছে। বহু জায়গায় প্রকৃত ক্ষতিগ্রস্তরা সরকারি সাহায্য পাননি বলে অভিযোগ উঠেছে। যা নিয়ে শুরু থেকেই শাসকদল তৃণমূলকে দায়ী করে এসেছে বিজেপি।

এবার আমফান দুর্গতদের পাশে দাঁড়াতে বিজেপি নিয়ে এল তাঁদের নয়া কর্মসূচি ‘দিলীপদাকে বলো’। ‘আমফান’ শীর্ষক বিজেপির https://amaderdilipda.in/cyclone-amphan/ ওই সাইটে ঢুকলেই দেখা যাচ্ছে ‘আমফান ঝড়ের ক্ষয়ক্ষতির বিবরণ’ শীর্ষক লাইন। সাইটে ঢুকে আমফান ঝড়ে যাঁরা ক্ষতিপূরণ পাননা তাঁরা রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষকে সরাসরি অভিযোগ জানাতে পারবেন। সঙ্গে দিতে হবে নাম, মোবাইল নম্বর, ইমেল আইডি, আধার নম্বর। এছাড়াও সংশ্লিষ্ট নাগরিকের পঞ্চায়েতের নাম, পুরসভার নাম দিতে হবে।

ঘূর্ণিঝড় আমফান ভয়াবহ এই ঝড় লন্ডভণ্ড করে দেয় রাজ্যের একাংশকে। বিশেষত উপকূলরবর্তী জেলাগুলিতে ক্ষতির পরিমাণ সবচেয়ে বেশি। দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে বহু ক্ষয়ক্ষতি হয়। ঝড়ের ব্যাপক প্রভাব পড়ে শহর কলকাতাতেও। গাছ, বিদ্যুতের খুঁটি উপড়ে একটানা বেশ কেয়কদিন দুর্বিষহ যন্ত্রণার সম্মুখীন হতে হয় বাসিন্দাদের।

আমফানের জেরে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে তৎপর হয় রাজ্য সরকার। আর্থিক ক্ষতিপূরণ দিচ্ছে রাজ্য। তবে ক্ষতিপূরণের টাকা প্রকৃত ক্ষতিগ্রস্তদের অনেকের কাছেই পৌঁছচ্ছে না বলে অভিযোগ উঠেছে। একাধিক জেলায় তৃণমূলের একাংশের নেতারাই সেই টাকা হাতিয়ে নিচ্ছেন বলেও অভিযোগ বিরোধীদের। যা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে সর্বদল বৈঠকে পর্যন্ত নালিশ জানিয়েছেন বিরাধীরা।

এম/বি