Warning: sprintf(): Too few arguments in /home/prothomk/public_html/wp-content/themes/MESDNEWS/lib/breadcrumb-trail/inc/breadcrumbs.php on line 254

আপনাদের জন্য রেড কার্পেট পেতে রেখেছি,বিনিয়োগকারীদের উদ্দেশ্যে মোদী

1 min read

।। রাজীব ঘোষ ।।

ইন্ডিয়া গ্লোবাল উইক 2020 উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন সংক্রমণের আবহে থেকে ঘুরে দাঁড়ানোর জন্য উদ্যোগ নিয়েছে ভারত। আমরা আপনাদের জন্য রেড কার্পেট পেতে রেখেছি। আসুন আপনাদের প্রতিষ্ঠা করুন। অনেক কম দেশ এরকম সুযোগ বিনিয়োগকারীদের জন্য দেবে।

যেমন সুযোগ ভারত দিচ্ছে।ভার্চুয়াল অনুষ্ঠানে দেশ-বিদেশের বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন মোদী। চলতি সপ্তাহের প্রথম এ বিশ্ব ব্যাংক পূর্বাভাস দিয়েছে বিশ্ব অর্থনীতির গতি 5.2% সংকুচিত হয়েছে। 1930 এর পর এটাই সবচেয়ে নিম্ন গতি। আন্তর্জাতিক অর্থভাণ্ডার এর পূর্বাভাস আর্থিক বর্ষে ভারতের জিডিপি দাঁড়াবে 1.9% প্রধানমন্ত্রী মোদী ভাষণে বলেন বিশ্বের ভালো এবং হিতে কাজ করতে মুখিয়ে রয়েছে ভারত।

প্রতিরক্ষা খাতে বিনিয়োগের সুযোগ আছে ।আমরা আয়কর খাতে শিল্পখাতে জিএসটি খাতে সংস্কার এনেছি। এম এস এম ই ক্ষেত্রে বিপুল সংস্কার এনেছি। মহাকাশ গবেষণার সুযোগ রয়েছে। প্রযুক্তি খাতে ব্যবসা বেড়েছে। এই অতি মারি দেখিয়েছে ভারত কতটা ফার্মায় স্বাবলম্বী।

ওষুধের সম্ভার শুধু ভারতে নয় গোটা বিশ্বের কাছে সাফল্য। বৃটেনের বিদেশমন্ত্রী ডোমিনিক রাব এবং স্বরাষ্ট্রমন্ত্রী প্রীতি প্যাটেল এই অনুষ্ঠানে ভাষণ দেবেন। ভারতে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত কেন জাস্টার অনুষ্ঠানটিতে বক্তব্য রাখবেন। করোনা সংক্রমনের প্রকোপে থাকা বিশ্ব অর্থনীতির হাল ফেরানোর দিশা কি। সেই বিষয়েই সামিটে আলোচনা হবে।